বিয়ের কনে নিজেই নিজের বিয়েতে নাচল না দেখেলে চরম মিস!!দেখুন ভিডিওতে…

1 week ago
6954 Views

মালয়েশিয়ায় অবস্থিত সৌদি আরবের সালমান সেন্টার বন্ধ করে দিলো মাহাথির সরকার

যাত্রা শুরুর ১৩ মাস পার না হতেই সৌদি আরবের দ্য কিং সালমান সেন্টার ফর ইন্টারন্যাশনাল পিস(কেএসসিআইপি) বন্ধ করে দিলো মালয়েশিয়ার নতুন সরকার। কোনও কারণ ছাড়াই সন্ত্রাসবিরোধী এই কেন্দ্র বন্ধ করে দেয়া হয় বলে জানিয়েছে আল জাজিরা।

গতকাল সোমবার মালয়েশিয়ার প্রতিরক্ষামন্ত্রী মোহাম্মদ সাবু বলেন, দ্রুতই কেএসসিআইপি’র কুয়ালালামপুরের কার্যক্রম স্থগিত করা হবে এবং এটির কার্যক্রম মালয়েশিয়ান প্রতিরক্ষা ও নিরাপত্তা ইনস্টিটিউটের অধীনে পরিচালিত হবে। তবে তিনি কেন্দ্রটি বন্ধ করার কোনও কারণ জানাননি।

এর আগে ২০১৭ সালের মার্চে কেন্দ্রটি চালু করতে বড় ভূমিকা রেখেছিলেন সাবেক প্রতিরক্ষামন্ত্রী হিশাম্মুদ্দিন হুসেইন। বর্তমান সরকারের সিদ্ধান্তের প্রতিক্রিয়ায় তিনি বলেন, ইসলামিক স্টেট অব ইরাক অ্যান্ড লেভান্টসহ বিভিন্ন সশস্ত্র গোষ্ঠীগুলোর সহিংস চরমপন্থা রোধের জন্য এটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল।

কুয়ালালামপুরের একটি অস্থায়ী ভবনে কেন্দ্রটি উদ্বোধন করেন সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুলআজিজ আল সৌদ। মালেয়শিয়ার প্রশাসনিক রাজধানী পুত্রজায়ার একটি স্থায়ী ভবনে কেন্দ্রটি স্থানান্তরিত হওয়ার অপেক্ষাই ছিল।

কিন্তু দেশটির জাতীয় নির্বাচনে সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাকের পরাজয়ের পর ক্ষমতায় আসেন মাহাথির মুহাম্মদ। এরপর থেকেই ইয়েমেনে সৌদি জোটের আগ্রাসন নিয়ে সরব হন প্রতিরক্ষামন্ত্রী সাবু।

মালয়েশিয়ার সেনাদের তিনি সৌদি জোটে থাকার বিষয় নতুন করে ভাবা হবে বলে ঘোষণা দেন। এর আগে ২০১৫ সালে সৌদি আরবে সেনা পাঠান নাজিব রাজাক। সূত্র : আরটিভি অনলাইন

[X]
Comments

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *